মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২:৪৮ অপরাহ্ন
প্রধান সংবাদ :
বিএসএমএমইউয়ে ক্যাডাভেরিক ট্রান্সপ্লান্ট নিয়ে গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত জলবায়ু মোকাবেলায় নিজেদের যোগ্য করে গড়ে তোলার এখনই উপযুক্ত সময়: প্রকৌশলী মন্মথ রঞ্জন মিয়ানমারের প্রতিশ্রুতি; সীমান্তে আর গোলা পড়বে না: পররাষ্ট্রমন্ত্রী আইটি শিল্পের বিকাশ ও উদ্যোক্তা উন্নয়নে একসাথে কাজ করবে এআইটি এবং হাই-টেক পার্ক কর্তৃপক্ষ: পলক চট্টগ্রামের সাড়ে তিন কোটি টাকার আফিমসহ একজন আটক বুধবার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান সপ্তাহে ২ দিন বন্ধ যথাযোগ্য মর্যাদায় বান্দরবানে জাতীয় শোক দিবস পালিত সাংবিধানিক স্বীকৃতি ও মৌলিক অধিকারসহ শান্তিচুক্তি পূর্ণাঙ্গ বাস্তবায়নের দাবী আদিবাসীদের বাড়াল বাস ভাড়া বর্তমান সরকারের দুর্নীতির আরেকটা প্রমাণ- ফখরুল

বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ৪৯তম এজিএম অনুষ্ঠিত

এস এম নাসিম
  • প্রকাশিতঃ রবিবার, ২৮ আগস্ট, ২০২২
  • ৩৯ জন নিউজটি পড়েছেন
ডিজিটাল প্ল্যাটফর্মে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ৪৯তম এজিএম অনুষ্ঠিত

সম্প্রতি ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়েছে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ৪৯তম বার্ষিক সাধারণ সভা (এজিএম)। উক্ত সভায় সভাপতিত্ব করেন বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান জেরাল্ড কে অ্যাডামস। সভায় প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক রূপালী চৌধুরীর সাথে অন্যান্য পরিচালকদের মধ্যে উপস্থিত ছিলেন অনীল ভাল্লা, মাসুদ খান, পারভীন মাহমুদ, রেজাউল ইসলাম, রিশমা কাউর, কানওয়ারদ্বীপ সিং ধিঙরা, সুনীল শর্মা, অভিজিৎ রায়, জ্যঁ ক্লদ লুত্রেই ও সাজ্জাদ রহিম চৌধুরী।

চলতি বছরের ৩১ মার্চ পর্যন্ত সমাপ্ত হিসাব বছরের জন্য পরিচালনা পর্ষদের প্রতিবেদন, নিরীক্ষা প্রতিবেদন এবং নিরীক্ষিত আর্থিক বিবরণী শেয়ারহোল্ডারদের সামনে উপস্থাপন করেন জেরাল্ড কে অ্যাডামস। শেয়ারহোল্ডারদের প্রশ্নের জবাব দেন রূপালী চৌধুরী।

সভায় ২০২১-২০২২ অর্থবছরের জন্য ৩০০ শতাংশ অভ্যন্তরীণ লভ্যাংশ এবং ১০০ শতাংশ চূড়ান্ত লভ্যাংশ সমন্বিত ৪০০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করা হয়। গত বছরের ৩১ মার্চ শেষে প্রতিষ্ঠানটির রাজস্ব প্রবৃদ্ধি হয় ৩১.৮০ শতাংশ এবং ভলিউম প্রবৃদ্ধি হয় প্রায় ১৯ শতাংশ। ২০২১-২২ অর্থ বছরে প্রতিষ্ঠানটি বাজার হিস্যা অর্জন করেছে। ৩১.৮০ শতাংশ রাজস্ব প্রবৃদ্ধির পরিপ্রেক্ষিত, প্রতিষ্ঠানটি কর পূর্ববর্তী মুনাফা অর্জন করে ১০.০৭ শতাংশ। কর পরবর্তী আয় গত বছরের ২০.৮৩ শতাংশ এর তুলনায় ২০২১-২২ সালে নেট বিক্রির পরিমাণ ছিলো ১৭.৪০ শতাংশ। এই সময়ে নেট বিক্রির ক্ষেত্রে ব্যয় ৬০.২১ শতাংশ থেকে বৃদ্ধি পেয়ে ৬৫.৫৯ শতাংশ হয়।

চলতি বছর বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরিতে ২০১৯-২০২০ বর্ষের জন্য ‘সেরা করদাতা’র স্বীকৃতি অর্জন করে। এছাড়াও, প্রতিষ্ঠানটি সেলস অ্যান্ড ফাইন্যান্সিয়াল পারফমেন্স, জাতীয় কোষাগারে অবদান, মানবসম্পদ উন্নয়ন ব্যবস্থাপনা, করপোরেট গভর্ন্যান্স, শেয়ারহোল্ডার রিটার্ন, বিনিয়োগ প্রবৃদ্ধি ও সিএসআর কর্মকাণ্ডের জন্য মাল্টিন্যাশনাল ম্যানুফ্যাকচারিং ইন্ডাস্ট্রিজ ক্যাটাগরিতে ‘আইসিএমএবি বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড ২০২০’ অর্জন করে। পাশাপাশি, নিয়েলসন বাংলাদেশের সাথে পার্টনারশিপে আয়োজিত বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের (বিবিএফ) পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বার্জার টানা ১১ বার পেইন্ট ক্যাটাগরিতে ‘সেরা পেইন্ট ব্র্যান্ড’র স্বীকৃতি পেয়েছে।

বার্জার পেইন্টস বাংলাদেশ যাত্রা শুরু করে ১৯৭০ সালে। প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয় ঢাকায়। সারাদেশব্যাপী বার্জারের ১৪ টি সেলস ডিপো, ১৬ টি এক্সপেরিয়েন্স জোন রয়েছে। রাজধানী ঢাকা এবং বন্দরনগরী চট্টগ্রামে প্রতিষ্ঠানটির দুটি কারখানা রয়েছে। বার্জার পেইন্টস বাংলাদেশে প্রায় ১০০০ মানুষ কর্মরত আছেন এবং সারাদেশব্যাপী প্রতিষ্ঠানটির ৩০০০ হাজারেরও বেশি ডিলার রয়েছে। রং শিল্পে প্রতিষ্ঠানটির ২৫০ বছরেরও বেশি সমৃদ্ধ ঐতিহ্য রয়েছে। রং সংশ্লিষ্ট পণ্যের বৈচিত্যতা এবং গ্রাহকদের মানসম্মত সেবা প্রদানের মাধ্যমে প্রতিষ্ঠানটি দেশের শীর্ষ রং কোম্পানীগুলোর মধ্যে শীর্ষে রয়েছে। প্রতিষ্ঠানটি সর্বোচ্চ গুণগত মানের পণ্য উৎপাদন এবং গ্রাহক সেবা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এই ক্যাটাগরির আর নিউজ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩৬ পূর্বাহ্ণ
  • ১১:৫৩ পূর্বাহ্ণ
  • ১৬:১১ অপরাহ্ণ
  • ১৭:৫৬ অপরাহ্ণ
  • ১৯:০৯ অপরাহ্ণ
  • ৫:৪৭ পূর্বাহ্ণ
© All rights reserved ©paharkantho.com-২০১৭-২০২১
themesba-lates1749691102
error: Content is protected !!