বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৪৫ পূর্বাহ্ন
প্রধান সংবাদ :
বান্দরবান ব্যাংক ডাকাতির মামলায় কেএনএফের আরও ৫ জন রিমান্ডে নাজুক পরিস্থিতিতে ভুগছে থানচির পর্যটন কেন্দ্র গুলো বান্দরবান থানচি ব্যাংক ডাকাতির মামলায় কেএনএফ সদস্য ও সহযোগী রিমান্ডে  নাইক্ষ্যংছড়ি-মিয়ানমার সীমান্ত পরিদর্শনে বিজিবির মহাপরিচালক দুর্গম ধুপানিছড়া যৌথ বাহিনী অভিযানে অস্ত্র ও গোলাবারুদ সহ ৯জন আটক বান্দরবান কেএনএফের আরও ৪ সদস্য কারাগারে নাইক্ষ্যংছড়িতে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ পালন বান্দরবান যৌথবাহিনীর অভিযানে এক নারীসহ কেএনএফ এর আরো ৩জন গ্রেফতার আরো ১জন কেএনএফ সহযোগীকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে বান্দরবান গ্রেপ্তারকৃত কেএনএফের ৫২ জন কে কারাগারে পাঠালো আদালত

চট্টগ্রামে জয় বাংলা কনসার্ট সরাসরি উপভোগ করেছেন ৬০ হাজারের বেশি দর্শক 

আরাফাত খাঁন
  • প্রকাশিতঃ রবিবার, ১০ মার্চ, ২০২৪
  • ১২৮ জন নিউজটি পড়েছেন

নিজস্ব প্রতিবাদক:গেল কয়েক বছরে জয় বাংলা কনসার্ট ঢাকার আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় কিন্তু এবার এই কনসার্ট ভিন্ন রূপে এসেছে চট্টগ্রামে। বন্দরনগরী চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়াম হয়ে উঠেছিল বাংলা ব্যান্ড মিউজিকের সাথে তরুণ দের মিলন মেলা । ৬০ হাজারের বেশি দর্শক সরাসরি কনসার্টটি উপভোগ করেন। তাছাড়া টেলিভিশন ও সামাজিক যোগাযোগমাধ্যমে ও হাজার হাজার মানুষ জয় বাংলা কনসার্ট উপভোগ করেন। সব মিলিয়ে এক লাখের চেয়ে বেশি মানুষ উপভোগ করতে পেরেছে জয় বাংলা কনসার্ট।সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) তারুণ্যের প্ল্যাটফর্ম ইয়াং বাংলা জয় বাংলা’ কনসার্টের আয়োজন করে ও সার্বিক সহযোগিতা করেন চট্টগ্রাম জেলা প্রশাসক। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেওয়া ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ উপলক্ষে এই কনসার্ট আয়োজন করা হয়। এর আগে সাতবার ঢাকার আর্মি স্টেডিয়ামে এই কনসার্ট অনুষ্ঠিত হলেও এবারই প্রথম ঢাকার বাইরে চট্টগ্রামে এই কনসার্টের আয়োজন করা হয়। 

পাশপাশি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গানগুলো প্রচার করা হয়। গত বৃহস্পতিবার (৭ মার্চ) চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে বেলা তিনটায় এ কনসার্ট শুরু হয়।

‘জয় বাংলা’ কনসার্টের আয়োজন করে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) তারুণ্যের প্ল্যাটফর্ম ইয়াং বাংলা তাদের সার্বিক সহযোগিতা করে জেলা প্রশাসক চট্টগ্রাম।

 এবারের জয় বাংলা কনসার্টে গান গেয়েছে দেশের ৯টি স্বনামধন্য ব্যান্ড। ব্যান্ডগুলো হলো আর্টসেল(চট্টগ্রামের ব্যান্ড দল)তীরন্দাজ,কার্নিভ্যাল,মেঘদল,অ্যাভোয়েড রাফা,ক্রিপটিক,ফেইট,লালন,নেমেসিস,চিরকুট,এবং আর্টসেল। প্রতিটি ব্যান্ড স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে মুক্তিযুদ্ধের সময় প্রচারিত অনুপ্রেরণামূলক গানগুলো গেয়ে শোনায় আগত দর্শকদের। বড় পর্দায় বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ দেখানো হয়, দেখানো হয় বিশেষ ভিডিও চিত্র। এ ছাড়া গানের ফাঁকে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের ছোট ছোট অংশ ভিডিও উপস্থাপনার মাধ্যমে দেখানো হয়। ছিল ‘জয় বাংলা’ স্লোগানকে অবলম্বন করে গানের মিউজিক ভিডিও পরিবেশনা।

 সন্ধ্যার ভিতর পুরো স্টেডিয়াম কানায় কানায় ভরে যায় তরুণ দের ভিড়ে।

গানের সুরে নেচেগেয়ে বিকেল থেকে রাত পর্যন্ত আনন্দে মেতে ওঠেন তরুণেরা।সিআরআই ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিকসহ বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী ও সিআরআই ট্রাস্টি নসরুল হামিদ, শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান এবং ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলকসহ বেশ কয়েকজন সংসদ সদস্য উপস্থিত ছিলেন অনুষ্ঠান টি তে।বাকলিয়া থেকে কনসার্টে এসেছিলেন চট্টগ্রামে জয় বাংলা কনসার্ট সরাসরি উপভোগ করেছেন ৬০ হাজারের বেশি দর্শক  শিক্ষার্থী রোহান। এবার চট্টগ্রামে হওয়ায় অংশগ্রহণ করতে পেরেছি। আশা করছি, সামনেও এখানে হবে। আমরা অপেক্ষায় ছিলাম। আমরা দেখিয়ে দিয়েছি, আমরা ঠিক কতটা আগ্রহী ছিলাম জয় বাংলা কনসার্টের জন্য।বান্দরবান থেকে গান শুনতে আসা নিনি শৈ মার্মা বলেন,একসঙ্গে এক মঞ্চে এতগুলো জনপ্রিয় ব্যান্ডের গান আগে কখনো দেখিনি। এই আয়োজন আমাদের জন্য আনন্দের।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এই ক্যাটাগরির আর নিউজ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৩ পূর্বাহ্ণ
  • ১২:০০ অপরাহ্ণ
  • ১৬:৩১ অপরাহ্ণ
  • ১৮:২৮ অপরাহ্ণ
  • ১৯:৪৭ অপরাহ্ণ
  • ৫:২৮ পূর্বাহ্ণ
© All rights reserved ©paharkantho.com-২০১৭-২০২১
themesba-lates1749691102
error: Content is protected !!