মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০১:৩৪ অপরাহ্ন
প্রধান সংবাদ :
মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকা ধর্মঘটে ভোগান্তিতে যাত্রীরা -থানচি সীমান্তবর্তী এলাকায় নিরাপত্তার বাহিনীর সাথে গোলাগুলিতে কেএনএফ দুই সদস্য নিহত থানচিতে কেএনএফ সতর্কতায় বিজিবি’র গণসংযোগ বান্দরবান ব্যাংক ডাকাতির মামলায় কেএনএফের আরও ৫ জন রিমান্ডে নাজুক পরিস্থিতিতে ভুগছে থানচির পর্যটন কেন্দ্র গুলো বান্দরবান থানচি ব্যাংক ডাকাতির মামলায় কেএনএফ সদস্য ও সহযোগী রিমান্ডে  নাইক্ষ্যংছড়ি-মিয়ানমার সীমান্ত পরিদর্শনে বিজিবির মহাপরিচালক দুর্গম ধুপানিছড়া যৌথ বাহিনী অভিযানে অস্ত্র ও গোলাবারুদ সহ ৯জন আটক বান্দরবান কেএনএফের আরও ৪ সদস্য কারাগারে নাইক্ষ্যংছড়িতে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ পালন

বান্দরবান সেনা জোনের উদ্যোগে অসহায়‌দের মাঝে সহায়তা প্রদান

পাহাড় কন্ঠ ডেস্কঃ
  • প্রকাশিতঃ বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১
  • ২১৩ জন নিউজটি পড়েছেন

পাহাড় কন্ঠ ডেক্সঃ বান্দরবা‌নের সেনা জোনের উদ্যোগে অভাবী ও দুস্থ পাহাড়ি ও বাঙ্গালিদের মাঝে আর্থিক সহায়তা ও শীতবস্ত্র (কম্বল) প্রদান করা হয়েছে।

বুধবার (১৫ ডিসেম্বর ২০২১) সকা‌লে বান্দরবান সেনা রি‌জিয়‌নের আওতাধীন বান্দরবান সদর উপজেলার ৫৫ টি অসহায় পরিবারের মা‌ঝে বান্দরবান সেনা জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল মোহাম্মদ মইনুল হক,এসইউপি, পিএসসি প্রধান অ‌তি‌থি হি‌সে‌বে উপ‌স্থিত থে‌কে অসহায় ও দুস্থ মানুষের মাঝে নগদ ৩১০০০০ (তিন লক্ষ দশ হাজার) টাকা ও ৮০ টি শীতবস্ত্র কম্বল বিতরণ করেন।

এসময় বান্দরবান জোন কমান্ডার উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন, পার্বত্য এলাকায় সেনাবাহিনীর ভুমিকা অক্সিজেনের মতো। বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য চট্টগ্রামে বসবাসরত বাঙ্গালিসহ সকল ক্ষুদ্র নৃ -গোষ্ঠী জনসাধারণের আপদকালীন সময়ে তাদের পাশে থেকে সর্বাত্মক সহায়তা প্রদান করে আসছে। আজকের এ সহায়তাও তারই একটি দৃষ্টান্তমূলক উদাহরণ।

তি‌নি আরও ব‌লেন, বাংলাদেশ সেনাবাহিনী ভবিষ্যতেও পার্বত্য এলাকার ক্ষুদ্র নৃ – গোষ্ঠীসহ সকল জাতি ও ধর্মের মানুষের পাশে থেকে তাদের জীবনমান উন্নয়ন এবং যে কোন প্রয়োজনে সর্বদা নিরলসভাবে কাজ করে যাবে।২৪ পদাতিক ডিভিশন, বান্দরবান রিজিয়নের বান্দরবান সেনা জোন এর অন্তর্গত বান্দরবান সদর উপজেলার জনসাধারণের শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন বজায় রাখার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

সদর উপজেলায় ম্রো, ত্রিপুরা,চাকমা,মার্মা, তঞ্চঙ্গ্যাসহ বিভিন্ন ক্ষুদ্র নৃ –গোষ্ঠীর জনগণ বসবাস করে।দুর্গম পাহাড়ি এলাকার জনগণ সাধারণত প্রকৃতির উপর নির্ভর করে জীবনযাপন করে থাকে। আধুনিক শিক্ষা, চিকিৎসাসহ অন্যান্য সামাজিক সুবিধা হতে বঞ্চিত।

এই জনগোষ্ঠীর যে কোন দূর্যোগ মোকাবেলায় বন্ধু হয়ে বাংলাদেশ সেনাবাহিনী পাঁচ দশকের বেশি সময় যাবৎ পাশে রয়েছে।সেনাবাহিনীর উদ্যোগে বান্দরবান পার্বত্য জেলার বসবাসরত দু:স্থ, ক্ষুদ্র ও নৃ–গোষ্ঠীর জনগণ ও বাঙ্গালীদের আর্থ সামাজিক উন্নয়নে ঘর নির্মাণ, কর্মসংস্থানের ব্যবস্থা করা, সন্তানদের লেখাপড়ার খরচ এবং চিকিৎসা সেবা আর্থিক সাহায্য প্রদান ইত্যাদি কার্যক্রম চলমান রয়েছে।

শুষ্ক মৌসুমে দূর্গম এলাকায় খাবার পানি সরবরাহের মাধ্যমে জনসাধারণের ভোগান্তি নিরসনে সেনাবাহিনী সর্বদাই সচেষ্ট রয়েছে। তাছাড়া করোনা ভাইরাস মোকাবেলায় জনগণকে সচেতন করার পাশাপাশি বিগত দুই বছর যাবৎ জরুরী স্বাস্থ্য সেবা, খাদ্য ও ঔষুধ সরবরাহ করা হয়েছে।

এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রছাত্রীদের মাঝে স্কুল ব্যাগ, বই ও শিক্ষা সামগ্রী বিতরণ করা হচ্ছে। এভাবে আর্তমানবতার সেবায় সেনাবাহিনী সর্বদা নিবেদিত ব‌লেও জানান তি‌নি।

এসময় বান্দরবান জোন সদরের বিভিন্ন সেনা কর্মকর্তা ও বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে নবাগত জোন কমান্ডার উপস্থিত বান্দরবান জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মত বিনিময় করেন

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এই ক্যাটাগরির আর নিউজ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৩ পূর্বাহ্ণ
  • ১২:০০ অপরাহ্ণ
  • ১৬:৩১ অপরাহ্ণ
  • ১৮:২৮ অপরাহ্ণ
  • ১৯:৪৭ অপরাহ্ণ
  • ৫:২৮ পূর্বাহ্ণ
© All rights reserved ©paharkantho.com-২০১৭-২০২১
themesba-lates1749691102
error: Content is protected !!