বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:১৬ পূর্বাহ্ন
প্রধান সংবাদ :
বান্দরবান ব্যাংক ডাকাতির মামলায় কেএনএফের আরও ৫ জন রিমান্ডে নাজুক পরিস্থিতিতে ভুগছে থানচির পর্যটন কেন্দ্র গুলো বান্দরবান থানচি ব্যাংক ডাকাতির মামলায় কেএনএফ সদস্য ও সহযোগী রিমান্ডে  নাইক্ষ্যংছড়ি-মিয়ানমার সীমান্ত পরিদর্শনে বিজিবির মহাপরিচালক দুর্গম ধুপানিছড়া যৌথ বাহিনী অভিযানে অস্ত্র ও গোলাবারুদ সহ ৯জন আটক বান্দরবান কেএনএফের আরও ৪ সদস্য কারাগারে নাইক্ষ্যংছড়িতে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ পালন বান্দরবান যৌথবাহিনীর অভিযানে এক নারীসহ কেএনএফ এর আরো ৩জন গ্রেফতার আরো ১জন কেএনএফ সহযোগীকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে বান্দরবান গ্রেপ্তারকৃত কেএনএফের ৫২ জন কে কারাগারে পাঠালো আদালত

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আয়োজনে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন

আরাফাত খাঁন
  • প্রকাশিতঃ রবিবার, ১৭ মার্চ, ২০২৪
  • ৮১ জন নিউজটি পড়েছেন

নিজস্ব প্রতিবেদকঃ১৭ই মার্চ বাঙ্গালী জাতির মুক্তির দিশারি,সোনার বাংলার স্বপ্নদ্রষ্টা,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস। বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করেছে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ।

এই উপলক্ষে রবিবার (১৭ই মার্চ) বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আয়োজনে জেলা পরিষদে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে  এই দিবসটির সূচনা  করেন জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা।
এসময়  জেলা পরিষদের ন্যাস্ত বিভাগের প্রধানগন  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম বিল্লাহ এর সভাপতিত্বে,নির্বাহী কর্মকর্তা মোঃ আবদুল্লাহ আল মামুন এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা।

আলোচনা সভার সুচনা বক্তব্যে জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম বিল্লাহ বলেন,বর্তমান  প্রজন্মের কাছে বাঙ্গালী জাতীর এই মহানায়কের ইতিহাস তুলে ধরার জন্য প্রতিবছর এই দিবসটি অত্যন্ত গুরুত্বের সাথে পালন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা বলেন,বাংঙ্গালী জাতীর অবিসংবাদিত নেতা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে গভীর শ্রদ্ধা জানাই।বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হতো না।স্বাধীনতার পরেও এদেশে বিগত সময়ে জয়বাংলা শ্লোগান দেয়ার কারনে অনেক অসুবিধায় পড়তে হয়েছে।বঙ্গবন্ধুর ইতিহাস আগামী প্রজন্মের কাছে তুলে ধরে তার আদর্শে দেশ গড়তে সকলকে একসাথে কাজ করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সিভিল সার্জন ডা.মাহবুবর রহমান,কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক এমএম শাহ নেওয়াজ,জেলা পরিষদের সদস্য সি অং ম্রো।

এছাড়াও উপস্থিত ছিলেন জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী জিয়াউর রহমান,জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এর নির্বাহী প্রকৌশলী,অনুপম দে,জেলা প্রানীসম্পদ কর্মকর্তা ডাঃ জুলহাস আহমেদ,জেলা মৎস কর্মকর্তা,অভিজিৎ শীল সহ জেলা পরিষদের ন্যাস্ত বিভাগের প্রধানগন এসময় উপস্থিত ছিলেন।আলোচনা সভা শেষে শিশুদেরকে সাথে নিয়ে কেক কাটা অনুষ্ঠান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এদিকে দিবসটি উপলক্ষে সকালে জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন,কোনআন খতম,এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়,এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর বাহাদুর উশৈসিং এমপি।

এছাড়াও উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক লক্ষী পদ দাশ,সিনিয়র সভাপতি আবদুর রহিম চৌধুরী,শফিকুর রহমান সহ জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।এদিকে জেলা প্রশাসন সহ বিভিন্ন সংগঠন পৃথকভাবে দিবসটি উদযাপন করেছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এই ক্যাটাগরির আর নিউজ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৩ পূর্বাহ্ণ
  • ১২:০০ অপরাহ্ণ
  • ১৬:৩১ অপরাহ্ণ
  • ১৮:২৮ অপরাহ্ণ
  • ১৯:৪৭ অপরাহ্ণ
  • ৫:২৮ পূর্বাহ্ণ
© All rights reserved ©paharkantho.com-২০১৭-২০২১
themesba-lates1749691102
error: Content is protected !!