সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:১৭ অপরাহ্ন
প্রধান সংবাদ :
মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকা ধর্মঘটে ভোগান্তিতে যাত্রীরা -থানচি সীমান্তবর্তী এলাকায় নিরাপত্তার বাহিনীর সাথে গোলাগুলিতে কেএনএফ দুই সদস্য নিহত থানচিতে কেএনএফ সতর্কতায় বিজিবি’র গণসংযোগ বান্দরবান ব্যাংক ডাকাতির মামলায় কেএনএফের আরও ৫ জন রিমান্ডে নাজুক পরিস্থিতিতে ভুগছে থানচির পর্যটন কেন্দ্র গুলো বান্দরবান থানচি ব্যাংক ডাকাতির মামলায় কেএনএফ সদস্য ও সহযোগী রিমান্ডে  নাইক্ষ্যংছড়ি-মিয়ানমার সীমান্ত পরিদর্শনে বিজিবির মহাপরিচালক দুর্গম ধুপানিছড়া যৌথ বাহিনী অভিযানে অস্ত্র ও গোলাবারুদ সহ ৯জন আটক বান্দরবান কেএনএফের আরও ৪ সদস্য কারাগারে নাইক্ষ্যংছড়িতে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ পালন

পেকুয়ায় চেয়ারম্যানের দুই ভাইকে কুপিয়ে জখম,পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ সুপার

নাজিম উদ্দিনঃ
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১
  • ২৮৭ জন নিউজটি পড়েছেন

পেকুয়া প্রতিনিধিঃকক্সবাজারের পেকুয়ায় পুর্ব শত্রুতার জেরে মগনামা ইউনিয়ন (ইউপি) পরিষদের চেয়ারম্যান শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিমের দুই ভাইকে কুপিয়ে ও পিটিয়ে মারাত্বক জখম করেছে প্রতিপক্ষের লোকজন। মঙ্গলবার (২৪ আগস্ট) সকাল ৯টার দিকে উপজেলার মগনামা ইউনিয়নের বাজারপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। আহতরা হলেন মগনামা ইউনিয়নের সিকদারপাড়া এলাকার কলিম উল্যার ছেলে ও ইউপি চেয়ারম্যানের বড় ভাই এনায়েত উল্লাহ (৩৮) ও মামাতো ভাই উজানটিয়া ইউনিয়নের নুরীরপাড়া এলাকার মৃত. কফিল উদ্দিনের ছেলে আরাফাত (৩৭)। আরাফাত উজানটিয়া ইউপির চেয়ারম্যান শহিদুল ইসলামের ভাতিজা। আহতদের প্রথমে পেকুয়া সরকারী হাসপাতাল,পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, এনায়েত উল্লাহ চৌধুরী ও মো.আরাফাত মোটর সাইকেল নিয়ে তাদের কর্মস্থলে যাচ্ছিলেন। মগনামা বাজারপাড়া এলাকায় পৌঁছালে ৭/৮ জনের দুর্বৃত্তরা তাদের গতি রোধ করে পিটিয়ে জখম করে।

এসময় স্থানীয় লোকজন এগিয়ে আসলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে দুইজনকে উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এর আগে সকাল ৭টার দিকে মগনামা ব্যাঙখোয়াল চিংড়ি ঘের থেকে একদল সন্ত্রাসী মাছ লুট করে। লুন্টনকারীরা ওয়াসিম চেয়ারম্যানের অনুসারী বলে স্থানীয়রা দাবী করছেন। এর জের ধরে এদুইজনকে পথে আক্রমন চালায়। ব্যাঙখোয়াল ঘোনা চিংড়িঘের নিয়ে চেয়ারম্যান অনুসারীদের নিয়ে দ্বন্ধ প্রকট আকার ধারন করে আগে থেকে। কয়েক বছর ধরে ব্যাঙখোয়াল ঘোনা চিংড়ি ঘের করতো ইউপি চেয়ারম্যান ওয়াসিম। কিন্তু চলতি বছর চেয়ারম্যানকে হঠিয়ে ঘের করছেন ক্ষমতাসীন দলের লোকজন। মুলত এ নিয়ে দ্বন্ধ।

এদিকে সৃষ্ট ঘটনাকে কেন্দ্র করে মগনামায় চরম উত্তেজনা বিরাজ করছে। দুইটি পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে একাধিকবার। এ সময় ব্যাপক গুলি বর্ষন হয়েছে। ছোঁড়া হয়েছে ইটপাটকেল। স্থানীয়রা জানিয়েছেন চেয়ারম্যানের অনুসারী লোকজন নুইন্নারপাড়া সাবেক ছাত্রলীগ নেতা মকছুদের বাড়িতে হামলা চালায়। এ সময় হালিমা আক্তার (২০) ও হোসনে আরা (৪০) নামের দুই মহিলা আহত হয়েছে। বিষয়টি ভিকটিমের পরিবার নিশ্চিত করেছেন।

এদিকে ঘটনার পর পরেই জড়িতদের ধরতে পুলিশ অভিযানে নামে। পুলিশের সাথে যায় বহিরাগত লোকজন। বহিরাগতলোকজন সাথে নিয়ে মুহুরীপাড়া গ্রামে অভিযান পরিচালনার সময় শতশত নারী পুরুষের তোপের মুখে পড়ে পুলিশ। পুলিশের সাথে গ্রামবাসির ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এ সময় ব্যাপক ইটপাটকেল ছোঁড়া হয়েছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে কয়েক রাউন্ড গুলি ছোঁড়ে। তবে পুলিশের সাথে কিছু ওয়াসিমের অনুসারী ক্যাডারও গুলি ছোঁড়ে গ্রামবাসিকে লক্ষ্য করে। অস্ত্রধারী ক্যাডাররা মুহুরীপাড়া ষ্টেশন থেকে ব্যবসায়ী নাছির উদ্দিন বাদশাহ ও আ’লীগ নেতা নাজেম উদ্দিনকে তুলে নেয়ার চেষ্টা করে। এ সময় তাকে উদ্ধার করতে শতশত গ্রামবাসি ঝাঁপিয়ে পড়ে। এমনটি দাবী করছেন গ্রামবাসিরা। পুলিশ নাজেম উদ্দিনকে (৫৫)আটক করে।

উত্তাপ্ত পরিস্থিতি নিয়ন্ত্রন আনতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। কক্সবাজারের পুলিশ সুপার হাসানুজ্জামান, সহকারী পুলিশ সুপার (সার্কেল) তফিক আলম ও পেকুয়া থানার ওসি সাইফুর রহমান মজুমদার দুপুরে ঘটনাস্থ পরিদর্শন করেছেন। হামলাকারীদের গ্রেফতারের দাবীতে সড়কে খন্ড খন্ডভাবে বিক্ষোভ করেছে এলাকাবাসি। তবে বিক্ষোভকারীরা চেয়ারম্যানের অনুসারী বলে দাবী করছেন আওয়ামীলীগের স্থানীয় নেতাকর্মীরা।

পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, অভিযানে গেলে পুলিশের উপর চড়াও হয় কিছু লোকজন। মসজিদের মাইকে ডাকাত ঘোষণা দিয়ে তারা আটককৃত বাদশাহ নামের একজনকে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেয়।

ইউপি চেয়ারম্যান শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিম অভিযোগ করে বলেন, চিহ্নিত দুর্বৃত্ত মমতাজুল ইসলামের নেতৃত্বে খোরশেদুল আলম, রোকন উদ্দিন, জসিম উদ্দিনসহ ৮/১০জন লোক কিরিচ দিয়ে কুপিয়ে তাঁর ভাই এনায়েত উল্লাহকে হত্যার চেষ্টা চালায়। নির্বাচন ও রাজনৈতিক বিরোধের জেরে তারা আমার ভাইকে হত্যার উদ্দেশ্যে এ পরিকল্পিত হামলা করে।

স্থানীয়রা জানায়, এনায়েত ও আরাফাতের কোন দোষ ছিলনা। এনায়েত ভদ্র ও নম্র। মাছ লুন্টনের ঘটনায় তাদের সম্পৃত্ততা নেই। লুন্টনকারীরা চিহ্নিত লোক। চেয়ারম্যানের ক্ষোভ ভাইয়ের ওপর চালিয়েছে। তাদের ওপর হামলা নিন্দানীয়।

এদিকে হামলার ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ক্ষোভ বিরাজ করছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে মগনামার ফুলতলা স্টেশন, লঞ্চঘাট ও কাজির মার্কেট এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুর রহমান মজুমদার জানান, ঘটনার পর থেকে মগনামা এলাকায় পুলিশের টহল জোরদার করা হয়েছে। হামলাকারীদের ধরতে পুলিশ অভিযান অব্যহত রেখেছে।

পুলিশ সুপার মো. হাসানুজ্জামান জানান, পুলিশের কাছ থেকে আসামি ছিনতাই করা খুবই ন্যাক্কারজনক বিষয়। যারা এই নৈরাজ্য সৃষ্টির চেষ্টা চালিয়েছে, সকালে দুইজন মানুষের উপর হামলা করেছে তাদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনা হবে। অপরাধী যেই হউক না কেন, কাউকে বিন্দুমাত্র ছাড় দেওয়া হবেনা।

অভিযুক্ত মমতাজুল ইসলাম জানায়,আমার চিংড়িঘের থেকে মাছ লুট করা হয়েছে। কয়েকদিন আগেও আমার ওপর হামলা করা হয়েছে। মামলা নেয়নি পুলিশ। আমি তিনদিন আগে থেকে রাজনৈতিক সহযোগিতার জন্য ঢাকায় আছি।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এই ক্যাটাগরির আর নিউজ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৩ পূর্বাহ্ণ
  • ১২:০০ অপরাহ্ণ
  • ১৬:৩১ অপরাহ্ণ
  • ১৮:২৮ অপরাহ্ণ
  • ১৯:৪৭ অপরাহ্ণ
  • ৫:২৮ পূর্বাহ্ণ
© All rights reserved ©paharkantho.com-২০১৭-২০২১
themesba-lates1749691102
error: Content is protected !!