বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:৪৮ পূর্বাহ্ন
প্রধান সংবাদ :
বান্দরবান ব্যাংক ডাকাতির মামলায় কেএনএফের আরও ৫ জন রিমান্ডে নাজুক পরিস্থিতিতে ভুগছে থানচির পর্যটন কেন্দ্র গুলো বান্দরবান থানচি ব্যাংক ডাকাতির মামলায় কেএনএফ সদস্য ও সহযোগী রিমান্ডে  নাইক্ষ্যংছড়ি-মিয়ানমার সীমান্ত পরিদর্শনে বিজিবির মহাপরিচালক দুর্গম ধুপানিছড়া যৌথ বাহিনী অভিযানে অস্ত্র ও গোলাবারুদ সহ ৯জন আটক বান্দরবান কেএনএফের আরও ৪ সদস্য কারাগারে নাইক্ষ্যংছড়িতে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ পালন বান্দরবান যৌথবাহিনীর অভিযানে এক নারীসহ কেএনএফ এর আরো ৩জন গ্রেফতার আরো ১জন কেএনএফ সহযোগীকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে বান্দরবান গ্রেপ্তারকৃত কেএনএফের ৫২ জন কে কারাগারে পাঠালো আদালত

পেকুয়ায় টাইগার বাহিনীর তান্ডব ও এলোপাতাড়ি গুলিবর্ষনে ৩ জন আহত 

নাজিম উদ্দিনঃ
  • প্রকাশিতঃ শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১
  • ৬৭৫ জন নিউজটি পড়েছেন

পেকুয়া(কক্সবাজার)প্রতিনিধিঃ কক্সবাজারের পেকুয়ার মগনামায় তিন বসতঘরে ব্যাপক তান্ডব চালিয়েছে টাইগার বাহিনীর লোকজন। এ সময় তাদের এলোপাতাড়ি ছোঁড়া গুলির কারনে ভীড়তে পারেনি গ্রামবাসি। ভয়ে ও আতংকে দিকবিদিক ছুটাছুটি করতে দেখা গেছে গ্রামবাসিকে। বসতঘরে তারা অন্তত আধা ঘন্টা তান্ডব ও লুটপাট চালিয়েছে বলে আক্রান্ত পরিবারের নারী সদস্যরা জানিয়েছেন।

এর আগে জেটিঘাট ষ্টেশনে ও ফুলতলা ষ্টেশনে দুপক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। এ সময় ছোটন নামের এক সাবেক ছাত্রলীগ নেতাকে পিটিয়ে জখম করে। উভয়পক্ষের মধ্যে দুদফা ধাওয়া ও পাল্টা ধাওয়া হয়েছে। এর জেরে তিনটি বসতবাড়িতে ব্যাপক তান্ডব ও লুটপাট চালানো হয়েছে। ঘটনায় উভয়পক্ষের নারীসহ তিনজন আহত হয়েছে। তাদের পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। বৃহষ্পতিবার (২৯ এপ্রিল) সন্ধ্যা ও রাতে এ ঘটনা ঘটে। আহতরা হলেন মাওলার পাড়া গ্রামের মৃত.নুরুল হোসাইন প্রকাশ পুতুর ছেলে নেজাম উদ্দিন ছোটন (২৬)) তার মা ওয়াজেদা বেগম (৬৫) ও আফজলিয়াপাড়ার মৃত.নুরুন্নবীর ছেলে শাহাব উদ্দিন (৪২)।

ঘটনার জের ধরে মগনামা ইউনিয়নের জেটিঘাট ষ্টেশন ফতেহআলীমার পাড়া, রাহাত আলী পাড়া, নুইন্ন্যারপাড়া, করলিয়াপাড়া, ফুলতলা ষ্টেশন, আফজলিয়াপাড়া ও মিয়াজিপাড়াসহ অন্তত ১০/১২ টি লোকালয়ের বাসিন্দাদের মধ্যে আতংক ও ভীতি ছড়িয়ে পড়েছে। ইফতারের পরেই ও তারাবীর নামাজের সময় পর পর দুদফা সংঘর্ষের ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছিল। পেকুয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। উত্তেজনা প্রশমিত করতে পুলিশ মগনামা জেটিঘাট ও ফুলতলা ষ্টেশনে অবস্থান নেন।

স্থানীয় সুত্র জানায়, ওই দিন সন্ধ্যায় ফুলতলা ষ্টেশনে ছাত্রলীগ নেতা নেজাম উদ্দিন ছোটন ও আফজলিয়াপাড়ার আহমদ মিয়ার ছেলে আনিছের মধ্যে বাকবিতন্ডা হয়। এ সময় ছোটনকে তারা ষ্টেশনে মারধর করে। ছোটন প্রাণে বাঁচতে ফুলতলা ষ্টেশনের একটি দোকানে আশ্রয় নেয়। এ সময় আফজলিয়াপাড়ার রেজাউল, আবু ছৈয়দসহ কয়েকজন প্রত্যক্ষদর্শীরা ছোটনকে উদ্ধার করতে যান। এর সুত্র ধরে আনিছ, নুরুন্নবীর পুত্র ছোটনসহ ৮/১০ জনের উত্তেজিত লোকজন আবু ছৈয়দ ও ছোটনের উপর হামলা চালায়। সেখানেই ছোটন আহত হয়েছেন। এর এক ঘন্টা পর আফজলিয়াপাড়ার মৃত নুরুন্নবীর পুত্র শাহাব উদ্দিনকে জেটিঘাট ষ্টেশনে নেজাম উদ্দিন ছোটনের অনুগত তার আত্মীয় স্বজনরা পিটিয়ে জখম করে।

এর কিছুক্ষণ পর আফজলিয়াপাড়া ও মিয়াজিপাড়া থেকে ২০/৩০ জন লোকজন স্বশস্ত্র অবস্থায় নেজাম উদ্দিন ছোটন তার ভাই কলিম উল্লাহ ও এহসান উল্লাহ মানিকের বাড়িতে আক্রমণ চালায়। তারা টাইগার বাহিনীর লোকজন। এ সময় ওই বাড়িতে ব্যাপক তান্ডব ও লুটপাট চালানো হয়েছে। বাড়ি আক্রমনের খবরে নুইন্যারপাড়া, রাহাত আলীপাড়া, ফহেতআলীমার পাড়া, মগনামা জেটিঘাট ষ্টেশন ও করলিয়াপাড়াসহ আরো কয়েকটি গ্রামবাসি জড়ো হয়ে হামলাকারীদের ধাওয়া দেয়ার চেষ্টা করে। এ সময় তাদের ছত্রভঙ্গ করতে এলোপাতাড়ি গুলি ছোঁড়ে সন্ত্রাসীরা।

নেজাম উদ্দিন ছোটন জানান, তারা ফুলতলা ষ্টেশনে আমাকে কুপিয়ে জখম করে। প্রশাসন এখন সন্ত্রাসীদের পক্ষে থাকায় আমরা সাধারন মানুষ সন্ত্রাসীদের কাছে জিম্মী হয়ে গেছি। আফজলিয়াপাড়ার কয়েকজন গৃহবধূ জানান, শত শত মানুষ আমাদের পাড়ায় আক্রমনের জন্য এসেছিল। বাধার মুখে তারা পিছু হটে।নেজাম উদ্দিন ছোটনের মা ওয়াজেদা বেগম জানান, আমার ছেলেরা সবাই ব্যবসায়ী। এখানকার মানুষ জানে আমরা কেমন। আফজলিয়াপাড়া ও মিয়াজিপাড়া থেকে অস্ত্রধারীরা এসে আমার বাড়ি লুট করে। নগদ টাকা স্বর্নালংকার নিয়ে গেছে। মগনামা জেটিঘাট ষ্টেশন সভাপতি কামাল হোসেন জানান, এ ভাবে অত্যাচার করা হলে এখানে সাধারন মানুষ বসবাস কিভাবে করবে। এসআই হেফজুর রহমানসহ পুলিশ সদস্যদের আচরণ জনগনের বিপক্ষে হয়েছে। যারা অস্ত্র নিয়ে এসেছে এদেরকে না খোঁজে পুলিশ অহেতুক ব্যবসায়ীদের উপর চড়াও হয়।

মগনামা ইউপির সদস্য নুর মোহাম্মদ বদ জানান, বাড়িতে ব্যাপক তান্ডব চালানো হয়েছে। আসলে এখন সম্মিলিত প্রতিবাদ না করলে এ ভাবে জনগন অত্যাচারীত হবে। কলিম উল্লাহর স্ত্রী বুলবুল আক্তার বলেন, আমাদের উপর এতবড় অত্যাচার হয়েছে। গুলি চালিয়ে সবকিছু লুটপাট হয়েছে। পুলিশ রাস্তায় এসেছে। কিন্তু আমাদের বাড়িতে ঢুকে বাস্তব চিত্রটি দেখেননি। আমরা ন্যায় বিচার থেকে বঞ্চিত হচ্ছি বার বার। বাড়ির মালিক এহেছান জানান, এখানে টাইগার বাহিনী নামে একটি বাহিনী রয়েছে। এ বাহিনীর স্বশন্ত্র সদস্যরা আমার বাড়িসহ তিনটি বাড়িতে আক্রমণ করেছে।

কামাল হোসেন, আনোয়ার হোসেনসহ আফজলিয়াপাড়ার আরো অনেকে জানান, আমাদের কোন মানুষ নেজাম উদ্দিন ছোটনের বাড়িতে যাননি। বাড়ি ঘর লুটপাটের ঘটনা মিথ্যা ও ভিত্তিহীন। তারা নিজেরাই রং ছিটিয়ে এ ধরনের মিথ্যা অপপ্রচার চালাচ্ছে। পেকুয়া থানার ওসি (তদন্ত) কানন সরকার জানান, সেখানে রাতে পুলিশ ছিল। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে। এ বিষয়ে পুলিশের নজরদারী বাড়ানো হয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এই ক্যাটাগরির আর নিউজ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৭ পূর্বাহ্ণ
  • ১২:০১ অপরাহ্ণ
  • ১৬:৩০ অপরাহ্ণ
  • ১৮:২৬ অপরাহ্ণ
  • ১৯:৪৩ অপরাহ্ণ
  • ৫:৩৩ পূর্বাহ্ণ
© All rights reserved ©paharkantho.com-২০১৭-২০২১
themesba-lates1749691102
error: Content is protected !!