বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৫৪ পূর্বাহ্ন
প্রধান সংবাদ :
রুমায় কেএনএফ আতঙ্কে গ্রাম ছেড়ে পালিয়েছে ৪০টি পরিবার বিএসএমএমইউতে সুপার স্পেশালাইজড হাসপাতালে ১৪টি বিভাগের বিশেষজ্ঞদের রোগী দেখা শুরু আলীকদম সীমান্ত দিয়ে পাচার হচ্ছে ইয়াবাসহ শত শত অবৈধ গরু- মহিষ পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নের আন্দোলন ও গণমিছিল  আজিজ নগর- গজালিয়া ১৮কিলোমিটার সড়কের দুর্ভোগ;  তিন যুগেও হয়নি সড়কের কাজ বঙ্গবন্ধুর দেশে একটি মানুষও গৃহহীন থাকবেনা- শেখ হাসিনা বৈশ্বিক সংকটের প্রেক্ষিতে খাদ্যশস্য উৎপাদন বাড়াতে পদক্ষেপ নুহা-নাবার চিকিৎসার দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী: বিএসএমএমইউ উপাচার্য ৫ম দফায় আবারো বাড়লো তিন উপজেলায় পর্যটকদের ভ্রমণের নিষেধাজ্ঞা লামায় উচ্ছেদ আতংকে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার

রাজস্থলী বাজারে বাজারে বিশ্বকাপকে ঘিরে পতাকা-জার্সি বিক্রির ধুম

পাহাড় কণ্ঠ প্রতিবেদক
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২
  • ৬৮ জন নিউজটি পড়েছেন

উচ্চপ্রু মারমা, রাজস্থলী সংবাদদাতা>>

আগামী২০ নভেম্বর জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা উঠবে ২২তম কাতার বিশ্বকাপ ফুটবলের।

এ বিশ্বকাপ ফুটবলের আসরের দিন যতই ঘনিয়ে আসছে দেশের অন্যঞ্চলের মত নীলফামারীর বাঙ্গালহালিয়া বাজারে বাড়ছে ফুটবলপ্রেমীদের উত্তেজনা।বিশ্বের সঙ্গে এ রোমাঞ্চের জন্য অধীর আগ্রহে খেলা দেখার জন্য মুখ তাকিয়ে আছেন রাজস্থলী উপজেলার বাঙ্গালা হালিয়া বাজার সমর্থকরাও।

বিশ্বকাপ ফুটবল এলেই এক ধরনের ফুটবল উন্মাদনা সৃষ্টি হয় । বাঙ্গালহালিয়া বাজারে পথে-ঘাটেই পাওয়া যায় ভ্রাম্যমাণ পতাকা বিক্রেতাদের। বিশ্বকাপ রোমাঞ্চের জন্য অধীর আগ্রহে খেলা দেখার জন্য রয়েছেন বাঙ্গাহালিয়া বাজার সমর্থকরাও।

এরই অংশ হিসেবে বাড়ছে বিশ্বকাপে অংশগ্রহণকারী দেশগুলোর পতাকা বিক্রির হিড়িক। বিভিন্ন বয়সী মানুষ আসছেন জার্সি কিনতে। স্কুল-কলেজের শিক্ষার্থী ও যুবকরা বেশি কিনছেন। সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে আর্জেন্টিনা, ব্রাজিল ও জার্মানির জার্সি। প্রতিটি জার্সি কাপড় ভেদে ৩০০-৫০০ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে।

কাতারে ২০ নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে ফুটবল বিশ্বকাপ। চার বছর পর পর বিশ্বকাপ শুরু হলেও মানুষের মন থেকে ফুটবলের আনন্দ কমে না। বিশ্বকাপ শুরুর দিন যত এগিয়ে আসছে বাড়ছে উত্তেজনা। ফুটবল প্রেমীরা শুরু করে দিয়েছেন দিনগণনা। বিশ্বের সঙ্গে এ রোমাঞ্চের জন্য অধীর আগ্রহে রয়েছেন বাংলাদেশি সমর্থকরাও। বিশ্বকাপে অংশ নেওয়া বিভিন্ন দেশের পতাকা বিক্রির ধুম।

এরই মধ্যে রাজস্থলী উপজেলা বাঙ্গালহালিয়াতে দেখা যাচ্ছে বিশ্বকাপ ফুটবলের আমেজ। অধীর অপেক্ষায় দিন গুনছেন ফুটবলপ্রেমীরা। নিচ্ছেন প্রিয় দলকে সমর্থনের প্রস্তুতিও। তারই অংশ হিসেবে বাড়ছে বিশ্বকাপে অংশগ্রহণকারী দেশগুলোর প্রিয় দলের পতাকা ও জার্সি সংগ্রহ করছেন অনেকে।

রাজস্থলী উপজেলা বাঙ্গালহালিয়া বাজারে অনেক ফেরি করে পতাকা বিক্রি করছেন। তারা পথে পথে হেঁটে লাঠিতে পতাকা বেঁধে বিক্রি করছেন শহরের বিভিন্ন সড়কে। বাংলাদেশে আর্জেন্টিনা ও ব্রাজিল ফুটবল দলের সমর্থক বেশি থাকায় এই দুই দেশের পতাকা বিক্রি হয় বেশি।

এ ছাড়াও গত কয়েক বছর জার্মানি, স্পেন ও পর্তুগাল ও ফ্রান্সের সমর্থক বেড়েছে। তাই এসব দেশের পতাকাও কমবেশি বিক্রি হচ্ছে।

পতাকা বিক্রেতা মো. নাজমুল হোসেন জানান, বিশ্বকাপ শুরুর আগে ফেরি করে পতাকা বিক্রি করি। কয়েক দিন আগে বিক্রি কম ছিল। বিশ্বকাপের দিন যত ঘনিয়ে আসছে পতাকা বিক্রিও তত বাড়ছে। আমি বাংলাদেশ, আর্জেন্টিনা, ব্রাজিল, জার্মানি, ইতালি, ফ্রান্স , ইংল্যান্ড, স্পেনসহ বিভিন্ন দেশের পতাকা বিক্রি করছি। বিভিন্ন সাইজ এবং কোয়ালিটি ভেদে প্রতিটি পতাকা ৫০ -৩০০ টাকা পর্যন্ত বিক্রি করছি। বিশ্বকাপ ফুটবলকে সামনে রেখে সকাল থেকে রাত পর্যন্ত পতাকা বিক্রি করি।

তবে অন্যান্য বিশ্বকাপের তুলনায় এবছরের পতাকা বিক্রি কিছুটা কম। তবে আশা করছি কয়েক দিনের মধ্যেই বিক্রি অনেক বেড়ে যাবে। সমর্থকদের মধ্যে যারা দেশপ্রেমিক তাহারা পছন্দের দেশের পতাকার পাশাপাশি নিজের দেশের পতাকাও কিনছেন।

ব্যবসায়ী নজরুল ইসলাম জানান, বিশ্বকাপ ফুটবলকে সামনে রেখে সকাল থেকে রাত পর্যন্ত পতাকা বিক্রি করি। অন্যান্য বছরের চেয়ে এবছর বিক্রি কিছুটা কম। তবে কয়েক দিন পরে হয়তো বেড়ে যাবে।

বাংলাদেশের পতাকা ৫০-১০০ টাকায়, ব্রাজিলে পতাকা ১৪০-১৬০ টাকায়, আর্জেন্টিনার পতাকা ১৫০-২০০ টাকায়, জার্মানির পতাকা ১০০-১৫০ টাকা, স্পেনের পতাকা ১৩০ টাকা ও পর্তুগালের পতাকা ১০০ টাকায় বিক্রি করছি। ছোট আকারের ৩০ থেকে ৫০ টাকা, মাথায় বাঁধার ফিতা ১৫ টাকা, আর রাবারের ফিতা ২৫ টাকা, লাঠি পতাকা ১৫ টাকা আর চরকি পতাকা ১৫ টাকা দরে বিক্রি করছেন তিনি। প্রতিদিন গড়ে যা বিক্রি করি তা দিয়ে দিন চলে যায়। আবার সবকিছুর দাম বেশি সে কারণেই লাভ তেমন হচ্ছে না।

বিশ্বকাপ খেলাকে সামনে রেখে পতাকা কিনতে আসা রফিক নামের একজন বলেন, বিশ্বকাপ ফুটবল খেলা দরজায় কড়া নাড়ছে। তাই প্রিয় দল আর্জেন্টিনার সমর্থক হয়ে ৫০০ টাকা দিয়ে একটি পতাকা কিনে নিলাম।

এদিকে পতাকার পাশাপাশি চাহিদা অনুযায়ী বিভিন্ন ধরনের জার্সি ও বিক্রি হচ্ছে। বাসা-বাড়ির ছাদ কিংবা দোকানঘরে ওড়ানোর জন্য পছন্দের দেশের পতাকা সংগ্রহ করছেন ফুটবলপ্রেমীরা।

ধারণা করা হচ্ছে আগামী ৩ দিনের মধ্যে পুরোপুরি শুরু হবে বিশ্বকাপের আমেজ। পতাকার পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যম, চায়ের দোকান থেকে বাড়ির উঠোনে যুক্তিতর্কে মেতে উঠবেন ফুটবলপ্রেমীরা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এই ক্যাটাগরির আর নিউজ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:২৪ পূর্বাহ্ণ
  • ১২:১৬ অপরাহ্ণ
  • ১৬:১১ অপরাহ্ণ
  • ১৭:৫১ অপরাহ্ণ
  • ১৯:০৬ অপরাহ্ণ
  • ৬:৩৭ পূর্বাহ্ণ
© All rights reserved ©paharkantho.com-২০১৭-২০২১
themesba-lates1749691102
error: Content is protected !!