বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৩৩ পূর্বাহ্ন
প্রধান সংবাদ :
রুমায় কেএনএফ আতঙ্কে গ্রাম ছেড়ে পালিয়েছে ৪০টি পরিবার বিএসএমএমইউতে সুপার স্পেশালাইজড হাসপাতালে ১৪টি বিভাগের বিশেষজ্ঞদের রোগী দেখা শুরু আলীকদম সীমান্ত দিয়ে পাচার হচ্ছে ইয়াবাসহ শত শত অবৈধ গরু- মহিষ পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নের আন্দোলন ও গণমিছিল  আজিজ নগর- গজালিয়া ১৮কিলোমিটার সড়কের দুর্ভোগ;  তিন যুগেও হয়নি সড়কের কাজ বঙ্গবন্ধুর দেশে একটি মানুষও গৃহহীন থাকবেনা- শেখ হাসিনা বৈশ্বিক সংকটের প্রেক্ষিতে খাদ্যশস্য উৎপাদন বাড়াতে পদক্ষেপ নুহা-নাবার চিকিৎসার দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী: বিএসএমএমইউ উপাচার্য ৫ম দফায় আবারো বাড়লো তিন উপজেলায় পর্যটকদের ভ্রমণের নিষেধাজ্ঞা লামায় উচ্ছেদ আতংকে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার

নাইক্ষ্যংছড়িতে কমিউনিটি পুলিশিং ডে পালিত

পাহাড় কণ্ঠ প্রতিবেদক
  • প্রকাশিতঃ শনিবার, ২৯ অক্টোবর, ২০২২
  • ৯৯ জন নিউজটি পড়েছেন

নাইক্ষ্যংছড়ি সংবাদদাতা>>

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি থানার উদ্যোগে কমিউনিটি পুলিশংয়ের মুলমন্ত্র,শান্তি-শৃঙ্খলা সর্বত্র” এ প্রতিপাদকে সামনে রেখে ‘কমিউনিটি পুলিশিং ডে-২০২২ইং উদযাপন উপলক্ষ্যে পুলিশের বিভিন্ন সেবা সম্পর্কিত প্রচারণার অংশ হিসেবে বর্ণাঢ্য আয়োজনে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৯ অক্টোবর) সকাল ১০ টায় ‘কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষ্যে এক বিশাল র‌্যালী বের করা হয়। র‌্যালীটি নাইক্ষ্যংছড়ি থানা হইতে শুরু হয়ে নাইক্ষ্যংছড়ি উপজেলার প্রধান প্রাধান সড়ক প্রদিক্ষণ শেষে থানা কম্পাউন্ডে এসে শেষ হয়।

র‌্যালীতে ‘কমিউনিটি পুলিশিং ডে’ সম্পর্কিত জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ব্যানার ও ফেস্টুন প্রদর্শনসহ বিভিন্ন স্লোগান দেওয়া হয়।

র‌্যালীতে ‘কমিউনিটি পুলিশিং ডে’ সম্পর্কিত জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ব্যানার ও ফেস্টুন প্রদর্শনসহ বিভিন্ন স্লোগান দেওয়া হয়।

র‌্যালীতে উপজেলা চেয়ারম্যান, দৌছড়ি ইউপি চেয়ারম্যান, সোনাইছড়ি ইউপি চেয়ারম্যান থানার পুলিশ পরিদর্শক মোহাম্মদ শাহাজান অন্যান্য কর্মকর্তা, কমিউনিটি পুলিশের নেতৃবৃন্দসহ এলাকার বিভিন্ন জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিত্ত্ব, সুধীজন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও সাংবাদিক অংশগ্রহণ করেন।

র‍্যালির শেষে নাইক্ষ্যংছড়ি থানা কম্পাউন্ডে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 সভায় সভাপতিত্ব করেন থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ শাহাজান । প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মোঃ শফিউল্লাহ।

থানার সেকেন্ড অফিসার মো: মনির হোসেন সঞ্চালনায় সভায় প্রধান অতিথি বলেন, বর্তমান পরিস্থিতি সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ইভটিজিং, মাদক, বাল্যবিবাহ,সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে সবাই ঐক্যবদ্ধ ভাবে কাজ করে সুন্দর নাইক্ষ্যংছড়ি গড়া সম্ভব।

এসময় তিনি সমাজ থেকে মাদক,সন্ত্রাস ও জঙ্গিবাদ দূর করতে পুলিশকে সহযোগিতা করার পাশাপাশি সকলকে এগিয়ে আসার আহ্বান জানান। এছাড়াও তিনি ন্যায় পরায়নতার সাথে কাজ করে সুন্দর পুলিশিং ব্যবস্থা গড়া সম্ভব বলে মন্তব্য করবেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, দোছড়ি ইউপি চেযারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: ইমরান, নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল আবছার ইমন, সোনাইছড়ি ইউপি চেয়ারম্যান এন্যানিং মার্মা, উপজেলা আওয়ামীলীগ সিনিয়র নেতা ডা: সিরাজুল হক, সোনাইছড়ি ইনচার্জ (পুলিশ পরিদর্শক) এ.বি. ছিদ্দিকি, এসআই,ধীমান বড়ুয়া,এসআই ফখরুল, এসআই মিঠুন বড়ুয়া, এসআই সৌরভ, এএসআই ইমাম হোসেন,সায়দুল হক,পীযুষ মরিয়ম নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও আহবায় কমিটির সদস্য মাঈনুদ্দিন খালেদ,আহবায়ক আব্দুল হামিদ, সদস্য সচিব জাহাঙ্গীর আলম কাজল, সদস্য আবদুল রশিদ, মো: ইউনুছ, সাংবাদিক সানজিদা আক্তার রুনা, উপজেলা ছাত্র লীগের সভাপতি ইরফান মাহাবুব রায়হান,যুগ্ন সম্পাদক মুমিনুল আলম মুমু, কলেজ সাধারণ সম্পাদক, আবরার প্রমুখ।

এছাড়াও আলোচনা সভায় বক্তব্যে নাইক্ষ্যংছড়ি থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ শাহাজাহান বলেন,পুলিশ জনতা জনতাই পুলিশ এই মূলমন্ত্র ধারন করে পুলিশ কাজ করে যাচ্ছে পুলিশের সকল প্রকার সেবা আমরা সাধারণ মানুষের কাছে পৌছেদিতে বদ্ধপরিকর। আর সেই লক্ষেই আমরা কাজ করে যাচ্ছি, মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত, সুন্দর নাইক্ষ্যছড়ি নির্মাণে আপনাদের সহযোগীতা কামণা করছি সকলকে সাথে নিয়ে নাইক্ষ্যংছড়ি উপজেলাকে এগিয়ে নিতে চাই।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এই ক্যাটাগরির আর নিউজ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:২৪ পূর্বাহ্ণ
  • ১২:১৬ অপরাহ্ণ
  • ১৬:১১ অপরাহ্ণ
  • ১৭:৫১ অপরাহ্ণ
  • ১৯:০৬ অপরাহ্ণ
  • ৬:৩৭ পূর্বাহ্ণ
© All rights reserved ©paharkantho.com-২০১৭-২০২১
themesba-lates1749691102
error: Content is protected !!